বেশি করে জল পান করুন

একটি ছোট্ট গবেষণার পরে প্রকাশ হয়েছে যে দিনে ৮ গ্লাস জল পান করতে হবে বলে কোনও মানুষ সত্যিই জানে না। কিছু মানুষ এটি একটি ১৯৮০ এর গবেষণার উত্তরটি হিসাবে ট্রেস করে দেয়, এবং অন্য কিছু মানুষ বলে থাকে যে ডাক্তাররা একটি ভাল লক্ষ্য ছিল তাই মানুষকে সেই পরিমাণ পানী পান করতে বলেছিল, কিন্তু এর সমর্থনে কোনও বৈজ্ঞানিক গবেষণা ছিল না।

যদিও যেভাবেই হয়, পরিষ্কার যে ব্যাপারটি হল, জল আপনার শরীরের জন্য অদ্ভুত কাজ করে, এবং আপনার মস্তিষ্কের জন্য ও। পানি আপনার শরীরকে আপনার উপস্থিতি দ্বারা ক্ষতিগ্রস্ত রসায়নক কণিকাগুলি পরিষ্কার করতে জানা হয় এবং আপনার মূত্রনালী দ্বারা পরিষ্কার করতে জানা হয়। উচিত জল গ্রহণ না করলে, আমাদের শরীরটি খুব দ্রুত ভাঙ্গিয়ে যায়, কিছু দিনের মধ্যেই। তবে খাবার ছাড়াও, কিছু মানুষ একটি সপ্তাহ বা দুই জীবন যাত্রার জন্য জীবিত থাকতে পারে। এটি শুধুমাত্র দেখায় যে জল আমাদের শরীরের জন্য কতটা গুরুত্বপূর্ণ।

এখানে আমি আপনাকে জল গ্রহণের জন্য ৩টি সহজ টিপ দিচ্ছি।

  1. সবসময় জল উপলব্ধ থাকবে।

আমি জল ১২ উংশ বোতল কিনি এবং তাদের ফ্রিজে রাখি। যখনই জিমে যাই, আমি একটি বোতল ধরে নিয়ে যাই। কাজে যাওয়ার আগে আমি একটি বোতল ধরে নিয়ে যাই। ৩০ মিনিট বা তার বেশি সময় পরে যখনই আমি ভ্রমণ করি, আমি একটি বোতল ধরে নিয়ে যাই। যখনই আমি টিভি বা মুভি দেখছি, আমি বোতলটি আমার হাতে রেখে রাখি এবং পাতলা খোলা রাখি। বোতলটি শেষ হওয়া পর্যন্ত আমি অনেক কম সংখ্যক সিপ নিয়ে থাকি। আপনি নিশ্চিত করতে পারেন যে আপনি আরও বেশি জল পান করছেন তার জন্য পানি সহজলভ্য হয়।

  1. এটি ঠান্ডা রাখুন।

আমি অনেক মানুষ জানি যারা রুম টেম্পারেচার জল পান করতে ভালবাসেন না, আমি নিশ্চয়ই নয়। যখন আপনি আপনার জল ঠান্ডা রাখেন, আপনি আরও পান করবেন। আমি নিশ্চিত করি যে আমার ফ্রিজে সব সময় বরফ আছে, এটি যেন সময়ে ঠান্ডা পানির একটি গ্লাস হয়।

  1. রেস্তোরাঁয় জল চয়ন করুন।

যখনই আমি খাওয়ার জন্য বেরিয়ে যাই, আমি সবসময় লেবু সহ জল পান করি। লেবুটি স্বাদ যুক্ত করে এবং জল সবসময় সুস্থ এবং ঠাণ্ডা হয়। একটি সংক্ষিপ্ত সময়ের মধ্যে আপনি আপনার পূর্বের পছন্দের পানীয় ক্রেভা থেকে বিরত হবেন এবং জল র স্বাদ, বা অভাব অভিজ্ঞতা, যা প্রদান করে, উপভোগ করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *